সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০

weather.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানী ঢাকাসহ আশপাশের কয়েকটি জেলার আকাশ আংশিক মেঘলা ও থেমে থেমে ঝিরঝির বৃষ্টি হচ্ছে। দিনের অধিকাংশ সময়ই এমন হালকা বৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশের প্রায় সবকটি বিভাগেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর মঙ্গলবার (১৪ জুলাই) আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুইদিন বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া. ময়মনসিংহ, সিলেট, ঢাকা, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল, পটুয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা ও মাদারীপুর অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন