সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

ট্রাক বিকল হয়ে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে যানজট

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০

42.jpg
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড এলাকায় বগুড়া-নগরবাড়ি মহাসড়কে বৃষ্টির কারণে সৃষ্ট খানাখন্দে একটি ট্রাক বিকল হয়ে পড়ায় সোমবার রাত ৩টা থেকে ওই এলাকার ১০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ওই সড়কে চলাচলকারী ৫ হাজার যাত্রী ও পণ্যবাহী বাস,কোচ,ট্রাক,ট্যাংকলরি প্রায় ১১ ঘন্টা আটকা থাকার পর মঙ্গলবার দুপুর ১টার দিকে ট্রাকটি মেরামতের পর সরিয়ে নেওয়া হলে এ সড়কে যানজট স্বাভাবিক হয়।

এদিকে এ যানজটের কারণে পাবনা-ঢাকা, পাবনা-বগুড়া রুটে যান চলাচল বন্ধ হয়ে গেলে মাঝপথে আটকা পড়ে যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। খবর পেয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদ বিভাগের কর্মীরা ভাঙ্গা স্থানে ইট ও পাথরের রাবিশ ফেলে সড়কটি দ্রুত চলাচল উপযোগী করতে কাজ শুরু করে। সেই সাথে শাহজাদপুর থানা পুলিশ ও হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ যৌথভাবে এ যানজট নিরসনে কাজ করে।

এদিকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে তীব্র যানজট শুরু হওয়ায়,যানবাহনগুলো বিকল্প পথে যাওয়ার সময় শহরের দ্বারিয়াপুর এলাকায় সিমেন্টবাহী একটি ট্রাকের ধাক্কায় একটি বিদ্যুতের খুটি ভেঙ্গে পড়ে। এ সময় অল্পের জন্য রক্ষা পায় ওই ট্রাকের চালক ও হেলপার। খবর পেয়ে শাহজাদপুর পল্লীবিদ্যুতের কর্মীরা দ্রুত ব্যবস্থা নিয়ে খুটিটি অপসারণ করে।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন,বিসিক বাসস্ট্যান্ড এলাকায় রাস্তার একপাশে মেরামতের কাজ চলছে। এ কারণে অপর পাশের রাস্তা বৃষ্টিতে নষ্ট হয়ে যায় এতে রাত থেকে ওই সড়কে যানবাহন ধীর গতিতে চলছিল। সকালে ওই স্থানে একটি ট্রাক নষ্ট হয়ে গেলে যানজটের সৃষ্টি হয়। পুলিশের ব্যাপক তৎপরতায় দুপুরের মধ্যে এ যানজট নিরসন হয়। এখন ওই পথে যানবহণ চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি নূরুন্নবী প্রধান বলেন,শাহজাদপুরের বিসিক বাসস্ট্যন্ডের সড়কে একটি ট্রাক বিকল হয়ে পড়ায় এ যানজটের সৃষ্টি হয়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে উল্লাপাড়া সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল খালেক বলেন,এ সড়কের ঢালাই কাজের জন্য পাথর পেতে দেরি হওয়ায় কাজটি শেষ হতে একটু বিলম্ব হচ্ছে। ফলে গত দুই দিনের বৃষ্টিতে সড়কের অপর অংশের সড়ক ক্ষতিগ্রস্ত হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। দ্রুত পদক্ষেপ নেওয়ায় সড়কটিতে দ্রুত সময়ের মধ্যে চলাচল স্বাভাবিক হয়েছে।






ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন