সর্বশেষ
সোমবার ১৩ই আশ্বিন ১৪২৭ | ২৮ সেপ্টেম্বর ২০২০

লেনদেন বেড়েছে, সূচকের মিশ্রাবস্থা

মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০

ds.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে সামান্য। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১৫৬ পয়েন্টে এবং ডিএসই–৩০  সূচক ১ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমেছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, দর কমেছে ৫৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৭৮টির।

মঙ্গলবার ডিএসইতে ৪৪৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি ৪২ লাখ টাকা বেশি। গতকাল  লেনদেন হয়েছিল ৪৩৭ কোটি ১৮ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৩৭ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২২৭টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৮০টির দর বেড়েছে, কমেছে ৫৩টির। আর ৯৪টির দর অপরিবর্তিত রয়েছে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন