সর্বশেষ
সোমবার ১৩ই আশ্বিন ১৪২৭ | ২৮ সেপ্টেম্বর ২০২০

শেষ কর্মদিবসে সূচক ও লেনদেনে তেজী ভাব

বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০

bullbear.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঈদের আগে শেষ কর্মদিবসে মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। 

আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া প্রায় ৪৭ শতাংশ কোম্পানির দর বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৪৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ২১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০  সূচক ১৮ পয়েন্ট বেড়ে এক হাজার ৪২০  পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, দর কমেছে ৫৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১২৮টির।

বৃহস্পতিবার ডিএসইতে ৫৮০ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৮১ কোটি ৩৮ লাখ টাকা বেশি। গতকাল  লেনদেন হয়েছিল ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৯৬০ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ১১ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৯৭টির দর বেড়েছে, কমেছে ৪৩টির। আর ৯৪টির দর অপরিবর্তিত রয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন