সর্বশেষ
শনিবার ৪ঠা আশ্বিন ১৪২৭ | ১৯ সেপ্টেম্বর ২০২০

৩১ দেশের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করল কুয়েত

রবিবার, আগস্ট ২, ২০২০

rrr.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। খবর আরব নিউজ ও আলজাজিরার।

শনিবার (১ আগস্ট) কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালকের তরফ থেকে পাঠানো এক বার্তায় বলা হয়, করোনার সংক্রমণ ঠেকাতে এবার নিষেধাজ্ঞার তালিকা আরও লম্বা করা হয়েছে।

এতদিন নিষেধাজ্ঞার আওতায় থাকা সাতটি দেশ ছিল- বাংলাদেশ, ফিলিপাইনস, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইরান ও নেপাল।

নতুন তালিকায় নিষেধাজ্ঞার আওতায় পড়া ৩১টি দেশ হলো- বাংলাদেশ, ভারত, চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, ফিলিপাইনস, সিরিয়া, স্পেন, সিঙ্গাপুর, বসনিয়া এন্ড হার্জেগোভনিয়া, শ্রীলঙ্কা, নেপাল, ইরাক, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর, লেবানন, হংকং, ইতালি, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, পানামা, পেরু, সার্বিয়া, মন্টিনেগ্রো, ডমিনিকান রিপাবলিক ও কসোভো।

এদিকে গত সপ্তায় বাংলাদেশ বিমানের তরফ থেকে এক বার্তায় বলা হয়েছিল আগস্ট থেকেই কুয়েতে সপ্তায় একদিন ঢাকা-কুয়েত-ঢাকা রুটে বিমান পরিচালনা শুরু হবে। তবে আগস্টের প্রথম দিনেই কুয়েত সরকারের তরফ থেকে এমন ঘোষণা এলো। এসব দেশ করোনাভাইরাসে উচ্চ ঝুঁকিতে রয়েছে বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কুয়েতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কুয়েতে ৬৭ হাজারের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এ পর্যন্ত এই মহামারিতে ৪০০ জনের মৃত্যু হয়েছে।


ঢাকা, রবিবার, আগস্ট ২, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন