সর্বশেষ
রবিবার ৫ই আশ্বিন ১৪২৭ | ২০ সেপ্টেম্বর ২০২০

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩০ শনাক্ত ১৩৫৬

সোমবার, আগস্ট ৩, ২০২০

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১৩৫৬ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৪২ হাজার ১০২ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৮৪ জন।

সোমবার (৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের নমুনাসহ পরীক্ষা করা হয় ৪ হাজার ২৪৯ জনের। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৯৩ হাজার ৭১৬ জনের। নতুন পরীক্ষা করা নমুনায় আরও ১ হাজার ৩৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪২ হাজার ১০২ জন।আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ১৮৪ জন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১০৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪০৪ জন করোনাভাইরাসে মারা গেছেন। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৯০১ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৪২০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৬০০ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৯ হাজার ২৬২ জন।


ঢাকা, সোমবার, আগস্ট ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন