সর্বশেষ
সোমবার ১৩ই আশ্বিন ১৪২৭ | ২৮ সেপ্টেম্বর ২০২০

করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়াল

মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডওমিটার্সের দেওয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত ২ কোটি ১ লাখ ৪৪ হাজার ৮৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১৮ হাজার ৫৮৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ লাখ ৩৯ হাজার ৩৪৯ জন আক্রান্ত হয়েছে ব্রাজিলে। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে আছে ভারত। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২২ লাখ ৬৬ হাজার ৯৫৪ জন।

রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৯২ হাজার ৬৫৪ জন। দক্ষিণ আফ্রিকায় ৫ লাখ ৫৯ হাজার ৮৫৯ জন। ৫ লাখের নিচে আক্রান্ত হয়েছে মেক্সিকো (৪,৮০,২৭৮) ও পেরুতে (৪,৭৮,০২৪)। চার লাখের নিচে আক্রান্তে সংখ্যা রয়েছে কলম্বিয়া (৩,৮৭,৪৮১), চিলি (৩,৭৫,০৪৪), স্পেন (৩,৬১,৪৪২), ইরান (৩,২৮,৮৪৪) ও যুক্তরাজ্যে (৩১১৬৪১)।

দুই লক্ষাধিক আক্রান্ত হয়েছে সাতটি দেশে। সেই তালিকায় বাংলাদেশও রয়েছে। অন্যান্য দেশগুলো হল সৌদি আরব, পাকিস্তান, ইতালি, আর্জেন্টিনা, তুরস্ক ও জার্মানি।

মৃতের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ৬৫ হাজার ৮২৯ জন। আর ব্রাজিলে মারা গেছে ১ লাখ ১ হাজার ২৬৯ জন।


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন