সর্বশেষ
সোমবার ৬ই আশ্বিন ১৪২৭ | ২১ সেপ্টেম্বর ২০২০

২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে পিএসজি

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

2222.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। খেলার শেষ তিন মিনিটে চমক দেখিয়ে আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ল ফরাসি এই ক্লাব। ২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠল (পিএসজি। ফ্রান্সের এ ক্লাবটি সবশেষ ১৯৯৫ সালে সেমিফাইনালে খেলেছিল।

বুধবার (১২ আগস্ট) দিবাগত রাতে লিসবনের স্টাডিও দ্য লুজে ম্যাচের ২৬ মিনিটে ইতালিয়ান ক্লাব আটালান্টার মারিও পাসালিক গোল করে এগিয়ে নেন দলকে। ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। স্বপ্ন দেখছিল সেমিফাইনালের। কিন্তু ৪ মিনিটের ব্যবধানে সব শেষ। ৯০ মিনিটে মারকুইনহোস গোল করে সমতা ফেরান। আর যোগ করা সময়ে (৯০+৩) এরিক ম্যাক্সিম চুউপো মোটিং গোল করে ২৫ বছর পর সেমিফাইনালে তোলেন পিএসজিকে। একটি গোলে সহায়তা করেছেন নেইমার। অপরটিতে কালিয়ান এমবাপে।

ম্যাচের পঞ্চম মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল পিএসজি। এ সময় নেইমারের নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়। ইতালিয়ান সিরি’আ লিগে দুর্দান্ত পারফরম্যান্স করা আটালান্টা ২৬ মিনিটে এগিয়ে যায়। এ সময় পাসালিকের বাঁকানো শট কেইলর নাভাসের ডান পাশ দিয়ে জালে আশ্রয় নেয়।

এরপর দুটি সুযোগ নষ্ট করেন নেইমার। বিরতির পর খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি পিএসজি। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে দুটি সুযোগের দুটি থেকেই গোল আদায় করে সেমিফাইনালে জায়গা করে নেয়। ৯০ মিনিটে নেইমারের বাড়িয়ে দেওয়া বল জালে জড়িয়ে সমতা ফেরান মারকুইনহোস। আর যোগ করা সময়ে এমবাপের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে জয় নিশ্চিত করেন এরিক মেক্সিম।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন