সর্বশেষ
রবিবার ১৫ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৯ নভেম্বর ২০২০

পদত্যাগ করছেন জাপানের প্রধানমন্ত্রী

শুক্রবার, আগস্ট ২৮, ২০২০

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্বাস্থ্যগত কারণে পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। শুক্রবার জাপানের স্থানীয় গণমাধ্যম এমনটি বলা হয়েছে। জানা গেছে, শুক্রবারই জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

ধারণা করা হচ্ছে, সেখানেই পদত্যাগের ঘোষণা দেবেন তিনি। জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকে'র প্রতিবেদনে বলা হয়েছে, অসুস্থতা বেড়ে যাওয়ায় অ্যাবে পদত্যাগ করতে চাচ্ছেন। গত কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছিল যে অসুস্থ রয়েছেন শিনজো অ্যাবে। কিন্তু সম্প্রতি দুইবার তার হাসপাতালে যাওয়াকে অনেকে সংশয়ের চোখে দেখেছেন। গত বুধবারও অ্যাবে ফের হাসপাতালে গিয়েছিলেন বলে জানা গেছে। জাপান সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে, স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট যাচাই করতে হাসপাতালে গেছেন তিনি।

জাতীয় সংবাদমাধ্যম এনএইচকে’র বরাত দিয়ে জাপান টাইমস ও ব্লুমবার্গ টুইট করেছে, ‘শিনজো আবে পদত্যাগ করতে যাচ্ছেন।’ 

সংবাদমাধ্যমের খবর মেয়াদ ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত থাকলেও তা শেষ না হতেই বিদায় নেবেন জাপানের দীর্ঘদিনের প্রধানমন্ত্রী।

৬৫ বছর বয়সী আবে ২০১২ সালে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন, এখনও তিনি সরকারের নেতৃত্বে। এর আগে আলসারেটিভ কোলাইটিসে ভোগার কারণে ২০০৭ সালে প্রথম মেয়াদের দায়িত্ব থেকে ইস্তফা দেন। চিকিৎসা করে এই অসুখ অনেকটাই কাটিয়ে উঠেছেন অ্যাবে। কিন্তু এ মাসে তার স্বাস্থ্য নিয়ে গুঞ্জন তোলে কিছু জাপানি মিডিয়া। তার হাঁটার গতি নিয়ে প্রশ্ন তুলেছিল। সাপ্তাহিক ম্যাগাজিন ফ্ল্যাশ জানায়, গত ৬ জুলাই তার অফিসে রক্তবমি করেছিলেন অ্যাবে। এই প্রতিবেদনের সত্যতা খুঁজে পায়নি রয়টার্স।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন