সর্বশেষ
শুক্রবার ১৫ই কার্তিক ১৪২৭ | ৩০ অক্টোবর ২০২০

দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৪১ জন, সুস্থ ২,৯৯৫

বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৪১ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৫ জন।

গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৫৯৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৮ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৫ জন। গতকালের চেয়ে ২৪১ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ২৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন।আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৯ দশমিক ১৯ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫২ শতাংশ বেশি।

গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬৫ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৪ হাজার ৯৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৮৯২ জন।১২ দশমিক ৩৮ শতাংশ হারে করোনা শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন শনাক্তের হার ছিল ১২ দশমিক ৬৪ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৩১ হাজার ৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৭৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৯ দশমিক ৮৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ১৪২ জনের। গতকালের চেয়ে আজ ৩৫০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৭৭৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৯৭৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১৯৮টি কম নমুনা পরীক্ষা হয়েছে।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন