সর্বশেষ
মঙ্গলবার ১২ই কার্তিক ১৪২৭ | ২৭ অক্টোবর ২০২০

আমেরিকায় ক্ষমতা হস্তান্তর হবে শান্তিপূর্ণ: রিপাবলিকান সিনেট নেতা

শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

মার্কিন সিনেটে সংখ্যাগুরু দল রিপাবলিকান পার্টির নেতা মিচ ম্যাককোনেল বলেছেন, আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের পর শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হবে।

তিনি আরো বলেছেন, আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে কে বিজয়ী হয় সেটা বড় কথা নয়।বড় কথা হচ্ছে জানুয়ারি মাসের ২০ তারিখ পরবর্তী প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

আমেরিকায় ক্ষমতাসীন দলের সিনিয়র নেতা ম্যাককোনেলের এ বক্তব্য এমন সময় প্রকাশিত হলো যখন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার নির্বাচনে হেরে গেলে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করার প্রশ্নে বিতর্কিত মন্তব্য করেন।হোয়াইট হাউজে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনে হেরে গেলে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করবেন কিনা- এমন প্রশ্ন এড়িয়ে যান।

তিনি বলেন, “সেটা সময় হলে দেখা যাবে।” ট্রাম্প তার বক্তব্যে ডাকযোগে দেয়া ভোট সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন, “ডাকযোগে ভোট দেয়ার ব্যাপারে আমার আপত্তি আছে।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ডাকযোগে ভোট দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার ব্যপারে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের এই বিতর্কিত মন্তব্যের জের ধরে আমেরিকার রাজনীতিতে ব্যাপক বিতর্ক হয়।এরপর বৃহস্পতিবার ম্যাককোনাল এ বক্তব্য দিলেন। তিনি বলেন, ১৭৯২ সাল থেকে আমেরিকায় প্রতি চার বছর পর সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে প্রেসিডেন্টের ক্ষমতা হস্তান্তর হয়েছে এবং এবারও তার ব্যতিক্রম হবে না।সূত্র:পার্সটুডে


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন