সর্বশেষ
শনিবার ৯ই কার্তিক ১৪২৭ | ২৪ অক্টোবর ২০২০

শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০

121.jpg ছবি উৎস : সংগৃহীত
বিডিলাইভ ডেস্ক :

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্য সঙ্কটে ফেরি চলাচল আবার বন্ধ হয়ে গেছে। লঞ্চ বন্ধ ছিল সাড়ে ৩ ঘন্টা। সীমিত আকারে চালুর ১২ দিনের মাথায় দেশের গুরুত্বপূর্ণ এ ফেরি সার্ভিসটি রোববার দুপুরে বন্ধ হয়ে যায়। সোমবার সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। এতে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

স্পীডবোট ঘাটে এ গাদাগাদি ভিড়। ট্রলারেও এমন ঝুঁকিপূর্ণ ভাবে পদ্মা পারাপার। লঞ্চেও জীবনের ঝুঁকি। দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের এ অবর্ণনীয় দুর্ভোগ শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে। ড্রেজিংয়ের পর মাসাধিকাল ধরে কেন এ নাব্য সঙ্কট প্রশ্ন ঘাট ব্যবহারকারীদের। খবর-বাসস।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, নাব্য ফেরাতে পদ্মা সেতু চ্যানেলে মুখে সোমবার সকালে একটি ড্রেজার সেট করা হয়েছে। পরিদর্শন শেষে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান আরও বলেন মাসখানেকের মধ্যে নতুন একটি বিকল্প চ্যানেল চালু করা হবে।

রোববার রাতে শিমুিলয়া থেকে কাঁঠালবাড়ি যাওয়ার পথে কাওণীপাড়া চরের কাছে ড্রেজারের সাথে ধাক্কা লেগে এমভি শ্রেষ্ঠ-২ এর তলা ফেটে যায়। পাশের চরে ভিড়িয়ে দেয়ার পর ভাগ্যক্রমে ২শ’ যাত্রীর প্রাণ রক্ষা পায়। তবে অর্ধ নিমজ্জিত লঞ্চটি উদ্ধারে চেষ্টা চলছে।

চলতি মাসের ২৮ দিনের ১৪ দিনই ফেরি বন্ধ ছিল। বাকী ১৪ দিন চলেছে খুড়িয়ে খুড়িয়ে।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন