সর্বশেষ
শুক্রবার ১৫ই কার্তিক ১৪২৭ | ৩০ অক্টোবর ২০২০

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে, এইচএসসি পরীক্ষা বিষয়ে ঘোষণা সোম-মঙ্গলবারের মধ্যে

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

১১১.jpg
বিডিলাইভ ডেস্ক :

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া এইচএসসি-সমমান পরীক্ষার সংক্রান্ত সুনির্দিষ্ট পরিকল্পনা জানানো হবে আগামী সপ্তাহে। এছাড়াও কয়েক দফা ছুটির পর আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। 

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক ভার্চুয়াল মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী সপ্তাহের সোম-মঙ্গলবারের মধ্যে পরিকল্পনা তারিখসহ ঘোষণা (এইচএসসি পরীক্ষার বিষয়ে) করতে পারবো। এক্ষেত্রে পরীক্ষার্থীরা ৪ সপ্তাহের সময় পেতে পারে। তবে পরীক্ষা ছাড়াই মূল্যায়ন করা যায় কিনা এ বিষয়েও আলোচনা চলছে।

ভার্চূয়াল এই সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক এতে যুক্ত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে এইচএসসি-সমমানের পরীক্ষা শুরু হবার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় তা স্থগিত করা হয়।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন