সর্বশেষ
শুক্রবার ২০শে অগ্রহায়ণ ১৪২৭ | ০৪ ডিসেম্বর ২০২০

বিতর্ক নয় আমরা সমাধানের পথে যাচ্ছি: পার্থ বড়ুয়া

‘সর্বত মঙ্গল রাধে’ নিয়ে কপিরাইট বিতর্ক

মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

full_20.jpg
বিডিলাইভ ডেস্ক :

কিছুদিন আগে ইউটিউবে মুক্তি পায় চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওনের কণ্ঠে ‘সর্বত মঙ্গল রাধে’ শিরোনামে গানটি। গানটি নতুন করে সঙ্গীতায়োজন করেন সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক পার্থ বড়ুয়া। মুক্তির পর অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায় গানটি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসতে থাকে। কিন্তু অল্প সময়ের মধ্যে বিতর্কও তৈরি হয়।

‘সরলপুর’ নামের একটি ব্যান্ড আপত্তি জানায় গানটি নিয়ে। কপিরাইট ক্লেইমের কারণে একদিনের মধ্যে ইউটিউব থেকে গানটি নামিয়ে ফেলতে হয়। ২১ অক্টোবর সন্ধ্যায় সরলপুর ব্যান্ড গণমাধ্যমের কাছে একটি সংবাদ বিজ্ঞপ্তি ও কপিরাইটের কাগজপত্র পাঠিয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে, গানটির মালিক সরলপুর ব্যান্ড।

পার্থ বড়ুয়া এই প্রসঙ্গে বলেন, ‘এখনই এ নিয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। সবকিছু এখনো ধোঁয়াশার মধ্যে রয়েছে। আমরা আজ (গতকাল) কপিরাইট অফিসে যাচ্ছি। সেখান থেকে ফিরে বিস্তারিত জানাতে পারবো। কোনো ধরনের বিতর্ক নয় আমরা সমাধানের পথে যাচ্ছি।’

‘সর্বত মঙ্গল রাধে’ গানটি ময়মনসিংহ গীতিকা নামে পরিচিত ছিল গানটি। ইউটিউবে গানটি অনেকদিন ধরে পাওয়া গেলেও এ নিয়ে পরিস্কার কিছু পাওয়া যায়নি। চঞ্চল চৌধুরি ও মেহের আফরোজ শাওনের কণ্ঠে গানটি কাভার মুক্তির পর থেকে এ নিয়ে বিভিন্ন তথ্য উঠে আসে।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৬৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন