সর্বশেষ
শুক্রবার ২০শে অগ্রহায়ণ ১৪২৭ | ০৪ ডিসেম্বর ২০২০

বরখাস্ত হলেন ইরফান সেলিম

বুধবার, অক্টোবর ২৮, ২০২০

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩০ নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব আ. ন. ম ফয়জুল হকের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে আজ এ কথা জানানো হয়।

ওই প্রজ্ঞাপনে জানানো হয়, মোহাম্মদ ইরফান সেলিম, পিতা: হাজী মোহাম্মদ সেলিম, ২৫ নং বড় কাটরা, ডাকঘর- পোস্তা, ঢাকা-১২১১, থানা: চকবাজার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩০ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর এবং যেহেতু তার বিরুদ্ধে বাংলাদেশ নৌবাহিনীর একজন কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে এবং বিদেশি মদ সেবন করার দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক এক বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাস বিনাশ্রম কারাদণ্ড এবং দণ্ডিত হয়ে ইতোমধ্যে কারাগারে প্রেরিত হয়েছেন।

তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র, মাদক রাখার দায়ে আরো মামলা দায়ের করার কার্যক্রম চলমান রয়েছে; এবং
যেহেতু, তার উক্ত কর্মকান্ড স্থানীয় সরকার(সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২(৩৭) এবং ১৩(১) (খ) (ঘ) অনুযায়ী নৈতিক স্খলনজনিত অপরাধ এবং অসদাচরণের শামিল; এবং যেহেতু, সিটি কর্পোরেশনের কোন কাউন্সিলরের বিরুদ্ধে নৈতিক স্খলনজনিত অপরাধ এবং অসদাচরণের অভিযোগে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ধারা ১৩ অনুযায়ী কার্যক্রম শুরু করা হলে, উক্ত আইনের ধারা ১২ এর উপ-ধারা (১) অনুযায়ী অভিযুক্ত কাউন্সিলরকে সাময়িক বরখাস্তের বিধান রয়েছে, সেহেতু, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ধারা ১২ এর উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতা বলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩০ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর পদ হতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।


ঢাকা, বুধবার, অক্টোবর ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন