সর্বশেষ
শুক্রবার ২০শে অগ্রহায়ণ ১৪২৭ | ০৪ ডিসেম্বর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিলেন বাইডেন

বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন আগাম ভোট দিয়েছেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার ডেলাওয়ারে তিনি তার ভোট দিয়েছেন।

ক্ষমতাসিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তার জোরালো নির্বাচনী প্রচারণা শেষ করার ছয়দিন আগে তিনি তার ভোট দিলেন। খবর এএফপি’র।

আগাম ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাইডেন বলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে প্রথম দিন থেকেই করোনা নিয়ন্ত্রণে কাজ করবো। করোনা ভাইরাসের মহামারি শেষ করার জন্য কোনো যাদু নেই বলেও মার্কিন জনগণকে সতর্ক করে দেন বাইডেন।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণের তারিখ থাকলেও দেশটিতে ডাকযোগে বা সশরীরে ভোটকেন্দ্রে গিয়ে আগাম ভোট দেওয়ার সুযোগ রয়েছে। ইতিমধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও আগাম ভোট দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সাবেক এ ভাইস প্রেসিডেন্ট ইউলমিংটনে ডেলাওয়ার স্টেট বিল্ডিংয়ে প্রবেশ করে সেখানে তিনি আগাম ভোট দেয়া রেকর্ড সংখ্যক আমেরিকান নাগরিকের নামের তালিকায় যুক্ত হন। দেশটিতে বুধবার পর্যন্ত ৭ কোটি ৪০ লাখ নাগরিক আগাম ভোট দিয়েছেন। মহামারি করোনাভাইরাসের কারণে বিভিন্ন ভোট কেন্দ্রে লোকজনের ভিড় এড়াতে তারা আগাম ভোট দেন।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন