সর্বশেষ
শনিবার ১৪ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৮ নভেম্বর ২০২০

মিন্নি কাশিমপুরে, বাকিরা বরিশাল কারাগারে: রিফাত হত্যা

শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

191.jpg ছবি উৎস : সংগৃহীত
বিডিলাইভ ডেস্ক :

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৫ পুরুষ আসামির মধ্যে তিনজনকে বরগুনা জেলা কারাগার থেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

আজ শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ১০টার দিকে কড়া নিরাপত্তায় তাদের বরিশালে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার কড়া নিরাপত্তায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় একই মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত একমাত্র নারী আসামি ও নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে।

যাদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে তারা হলেন- ফাঁসির দণ্ডপ্রাপ্ত আল কাইয়ুম ওরফে রাব্বী আকন, রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় এবং মো. হাসান। অপর দুই আসামি মো. রাকিবুল হাসান রিফাত ফরাজী, মোহাইমিনুল ইসলাম শিফাতের বিরুদ্ধে অন্য মামলা থাকায় তাদের আদালতে হাজির করার প্রয়োজনে বরগুনাতেই রাখা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জন অভিযুক্তকে ফাঁসির আদেশ দেন আদালত। এছাড়া বেকসুর খালাস দেওয়া হয় এ মামলার অপর চার আসামিকে। রায়ের পর থেকেই বরগুনা জেলা কারাগারের কনডেম সেলে ছিলেন এ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছয় আসামি।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারী কলেজের প্রধান ফটকের সামনে শাহনেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে আহত করে আসামিরা। পরে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রিফাতকে মৃত ঘোষণা করেন। রিফাতকে কোপানের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় বিষয়টি দেশব্যাপী আলোচিত হয়।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন