সর্বশেষ
মঙ্গলবার ২৫শে শ্রাবণ ১৪২৯ | ০৯ আগস্ট ২০২২

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯

সোমবার, জানুয়ারী ১১, ২০২১

16.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮০৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৩ হাজার ৩০২ জন।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৬৭ হাজার ৭১৮ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৪টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫১টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ১৮১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৭১ হাজার ৪১৬টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ছয় দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১১ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ছয় লাখ ৮৮ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৪৩ হাজার ৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৪৮ লাখ ১১ হাজার ৩৮০ জন।


ঢাকা, সোমবার, জানুয়ারী ১১, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৫৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন