সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৩ই ফাল্গুন ১৪২৭ | ২৫ ফেব্রুয়ারি ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২১, শনাক্ত ৬৩৩

শনিবার, জানুয়ারী ১৬, ২০২১

Corana.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ২১ জন, তাদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী ৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন।

গতকালের চেয়ে আজ ৮ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮৮৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ২১৫ জনের নমুনা পরীক্ষায় ৫৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৮৪ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৩ হাজার ৬৭৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৭৬২ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৭৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৪ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৪ লাখ ৪৪ হাজার ৭ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২৭ হাজার ৬৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৭ লাখ ৮ হাজার ৮৭৫টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৩৫ হাজার ১৩২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৭৫৬ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫১ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৪৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২১২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৬৫২ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৪৪০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৩টি ও বেসরকারি ৬৬টিসহ ১৯৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ২১৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৬৭৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৪৬৩টি কম নমুনা পরীক্ষা হয়েছে।


ঢাকা, শনিবার, জানুয়ারী ১৬, ২০২১ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন