সর্বশেষ
সোমবার ৯ই জ্যৈষ্ঠ ১৪২৯ | ২৩ মে ২০২২

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ৫০৯

বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১

Corana.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৮৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জন।

গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৮৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত ২৩ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৮৩০ জনের নমুনা পরীক্ষায় ৫০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৯ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৫ হাজার ৭২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৫২৮ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৪৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ৩৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৭ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৬ লাখ ১৫ হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬১১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৫৪৬ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬২ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৫৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৩ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৯৩২ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৯৯টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৪টি ও বেসরকারি ৬৬টিসহ ২০০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৮৩০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৭২০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৮৯০টি কম নমুনা পরীক্ষা হয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৭৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন